Shares 2

Suzuki Gixxer SF ১০,০০০ কিলোমিটার মালিকানা রিভিউ - রায়হান

Last updated on 31-Jul-2024 , By Shuvo Bangla

আমার নাম রায়হান আহম্মেদ চৌধুরী । আমার বাসা মৌলভীবাজার কুলাউড়া , আমি বাইকে ভ্রমন করতে খুব বেশি ভালোবাসি। অনেক আগে থেকেই কিছু দক্ষতা আছে। বর্তমানে আমি Suzuki Gixxer SF বাইক ব্যবহার করছি। বাইকটি ইতিমধ্যে ১০,০০০ কিলোমিটার অতিক্রম করেছি।

Suzuki Gixxer SF ১০,০০০ কিলোমিটার মালিকানা রিভিউ

Suzuki Gixxer SF ১০,০০০ কিলোমিটার মালিকানা রিভিউ - রায়হান

বাইকটির ফিচার -

  • Maximum Power 14.1
  • Maximum Torque 14.0 Nm@6000rpm
  • Mileage 50 Kmpl
  • Top Speed 127 Kmph

বাইকটির মেনুফেকচার সম্পর্কে আমরা ইতি মধ্যেই অজ্ঞ হয়েছি। বাইকটি মূলত রেসিং বাইক। মোটেই ভাঙগা রাস্তার জন্য এই বাইক না। হালকা বালুতেও সামনের চাকা স্লিপ করে। যা একটি বাইকারের জন্য খুব বড় ধরনের দূর্ঘটনার কারন হতে পারে। কাদা দিয়ে চালানোর অভিজ্ঞতা অনেক বেশি। বাইকটিতে ব্যালেন্স খুব ভালো তবে কাদা মাটিতে খুব বাজে অভিজ্ঞতা হয়েছে।

বাইকটি হাইওয়েতে লিটারে প্রায় ৪০-৪৫ মাইলেজ পেয়েছি। আর অফরোডে প্রায় ৩০-৩৫ মাইলেজ পেয়েছি। এখন পর্যন্ত বাইকটিতে ১১৯ টপ স্পিড পেয়েছি ঢাকা-সিলেট হাইওয়েতে । বাইটির সিটিং পজিশন ভালো, বাইকটির হ্যান্ডেলবার টি আমার কাছে খুব কম্ফরটেবল । অনেক্ষন রাইড করলেও হাতে বা ঘারে বেথা হয়না, রিলাক্স এ রাইড করা যায় ।

suzuki gixxer fi abs limited edition

এতো দামি একটি বাইকের আলো এতো কম যা মেনে নেয়া দূস্কর। খুব কম আলো দেয়। যা নিয়ে আমি মোটেই সন্তুস্ট না। ব্রেক নিয়ে আমার একটু মন্তব্য আছে, এই দানব গতির বাইকে ব্রেকিং টা আরেকটু ভালো হলে পারতো ।

যে কোন গিয়ারে সমান পাওয়ার সাপ্লাই করে। বেশি গিয়ারে RPM একটু থাক্তেই হবে। গিয়ার শিফটিংএ মাঝে মাঝে বাজে শব্দ করে। এখন মোটামুটি সব ঠিক আছে। অন্যান্য বাইক থেকে অনেক কমফোর্টেবল। বেশ আরামদায়কও বটে। স্লিপার ক্লাচ হওয়ায় খুব দ্রুত গিয়ার শিফট করা যায় এবং অন্য বাইক হতে খুব মজাদার ।

লুকটা অনেক এগ্রেসিভ। সুইচ গুলো একটু আপডেট করা হয়েছে। পাস লাইট এর সুইচটি আন-কমন করায় আমার খুব ভালো লেগেছে। বাইকটি নিয়ে একদিনে প্রায় ৩০০ + কিলোমিটার রাইডের এক্সপেরিয়েন্স আছে। মোটো ট্রাভেল আমার সবচেয়ে বড় শখ।

gixxer fi abs limited edition user review

বাইকটি ক্রয় করার একটিই কারন হাইওয়েতে ট্যুর করা। বাইকটি আমি Suzuki শোরুম থেকে নতুন ক্রয় করি এবং এখন পর্যন্ত খুব ভালো পার্ফরমেন্স পাচ্ছি । আপনি এই বাইকটি ক্রয় করলে বাইকটি আপনাকে একটি পূর্নাঙ্গ রেসিং বাইকের ফিল দিবে। ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। প্রতিটি বাইকারের জন্য রইলো অনেক অনেক ভালোবাসা ও শুভ কামনা। 

লিখেছেনঃ  রায়হান আহম্মেদ চৌধুরী

আপনিও আমাদেরকে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠাতে পারেন। আমাদের ব্লগের মাধ্যেম আপনার বাইকের সাথে আপনার অভিজ্ঞতা সকলের সাথে শেয়ার করুন! আপনি বাংলা বা ইংরেজি, যেকোন ভাষাতেই আপনার বাইকের মালিকানা রিভিউ লিখতে পারবেন। মালিকানা রিভিউ কিভাবে লিখবেন তা জানার জন্য এখানে ক্লিক করুন এবং তারপরে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠিয়ে দিন articles.bikebd@gmail.com – এই ইমেইল এড্রেসে।

Published by Shuvo Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

Revoo C03

Revoo C03

Price: 0.00

Revoo A01

Revoo A01

Price: 0.00

Yadea E8S Pro

Yadea E8S Pro

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

Revoo C03

Revoo C03

Price: 0.00

Revoo A01

Revoo A01

Price: 0.00

Yadea E8S Pro

Yadea E8S Pro

Price: 0.00

View all Upcoming Bikes